Bartaman Patrika
দেশ
 

ভবিষ্যতে এ ধরনের পদক্ষেপ থেকে বিরত থাকা উচিত, কাশ্মীর ইস্যুতে চীনকে বার্তা ভারতের 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘে কাশ্মীর ইস্যু তুলতে ব্যর্থ হতেই চীনকে জবাব দিল ভারত। নয়াদিল্লি সাফ জানিয়ে দিয়েছে, বেজিংয়ের উচিত আন্তর্জাতিক ঐক্যের দিকে নজর দিয়ে ভবিষ্যতে এ ধরনের প্রচেষ্টা থেকে বিরত থাকা।  
বিশদ
সবকিছু স্বাভাবিক হলে কাশ্মীরে কেন পাঠানো হচ্ছে ৩৬ জন ‘প্রচারক’কে, প্রশ্ন তুলল কংগ্রেস 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে মোদি সরকারকে কটাক্ষ করল কংগ্রেস। ৩৭০ ধারা অবলুপ্তির ইতিবাচক প্রভাব ও সরকারের উন্নয়ন কর্মসূচি তুলে ধরতে কাশ্মীরে একঝাঁক মন্ত্রী পাঠানোর পরিকল্পনা নেয় কেন্দ্র। আজ শুক্রবার মন্ত্রিসভার বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 
বিশদ

ওড়িশায় মোদির উদ্বোধন করা স্টেশনে দিনে যাত্রী সংখ্যা দু’জন, রেলের আয় মাত্র ২০ টাকা

ভুবনেশ্বর, ১৫ জানুয়ারি: ঝাঁ চকচকে রেলস্টেশন। বসার জায়গা, প্ল্যাটফর্মের শেডে এখনও তাজা রঙের গন্ধ। সবে বছর পেরিয়েছে ওড়িশার বিচ্ছুপালি স্টেশন। ঘটা করে স্টেশনের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অথচ, এই এক বছরে প্রতিদিন গড়ে মাত্র দু’জন যাত্রী স্টেশনে ওঠানামা করেন। তাতে রেলের আয় দিনে মাত্র ২০ টাকা! আর ব্যয়? 
বিশদ

সিএএ বিক্ষোভ: নাবালকদের পাথর ছুঁড়তে উস্কানি, ধৃত ৩৩ জনের বিরুদ্ধে নয়া চার্জ গঠন 

মুজফ্ফরনগর, ১৬ জানুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিক্ষোভ চলাকালীন গ্রেপ্তার হওয়া ৩৩ জনের বিরুদ্ধে নয়া চার্জ গঠন করল বিশেষ তদন্তকারী দল (সিট)। তাদের বিরুদ্ধে শিশুদের পাথর ছুঁড়তে উস্কানি দেওয়ার অভিযোগ আনা হয়েছে। 
বিশদ

রাশিয়ায় ১১ মাসের জন্য প্রশিক্ষণ নিতে যাবেন গগনযানের চার মহাকাশচারী 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): ভারতের গগনযান প্রকল্পে তালিকাভুক্ত চার মহাকাশচারীকে ১১ মাসের জন্য রাশিয়ায় প্রশিক্ষণে পাঠানো হবে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বৃহস্পতিবার একথা জানান।
বিশদ

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি পিছিয়ে
যাওয়া নিয়ে বিজেপি-আপ তরজা তুঙ্গে

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): সামনেই দিল্লির বিধানসভা নির্বাচন। তার আগে নির্ভয়াকাণ্ডের দোষীদের মৃত্যুদণ্ড পিছিয়ে যাওয়া নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। এই ইস্যুকে হাতিয়ার করে শাসক দল আপকে প্যাঁচে ফেলতে তত্পর বিজেপি। পাল্টা তোপ দেগেছে আপও। দুই দলের দোষারোপ এবং পাল্টা দোষারোপের জেরে উত্তপ্ত রাজধানীর রাজনীতি। 
বিশদ

শ্রীলঙ্কায় মন্দির সংস্কারের জন্য ৫ কোটি টাকা খরচ করবে মধ্যপ্রদেশ সরকার 

ভোপাল, ১৬ জানুয়ারি: শ্রীলঙ্কায় সীতামাতা মন্দির সংস্কারের জন্য এবার আর্থিক সাহায্যের সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার। রাবণের লঙ্কাপুরীতে যেখানে সীতাকে রাখা হয়েছিল, সেখানেই রয়েছে ওই মন্দির।
বিশদ

কর্ণাটকের কুক্কে মন্দিরে ধর্মীয় পোশাক চালু করার দাবি হিন্দুত্ববাদী সংগঠনের 

মেঙ্গালুরু, ১৬ জানুয়ারি (পিটিআই): কর্ণাটকের বিখ্যাত কুক্কে সুব্রহ্মণ্য মন্দিরের দর্শনার্থীদের জন্য ধর্মীয় পোশাক চালু করতে রাজ্য সরকারের কাছে দাবি জানাল বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দল। বুধবার এ বিষয়ে মুজরাই মন্দির কর্তৃপক্ষকে স্মারকলিপি জমা দিয়েছে তারা।  
বিশদ

সরকারি স্বাস্থ্যবিমা কর্মসূচি নিয়ে সচেতনতা বাড়াতে উদ্যোগী কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: আগামী ২০২২ সালের মধ্যে ইএসআইয়ের গ্রাহক সংখ্যা ১০ কোটি করা নিয়ে সংশয়ে রয়েছে কেন্দ্র। আর সেই কারণে এই সরকারি স্বাস্থ্যবিমা কর্মসূচি সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচার শুরুর উদ্যোগ নিয়েছে তারা।  
বিশদ

শিখ বিরোধী দাঙ্গাকারীদের রক্ষা করেছে কংগ্রেস, তোপ বিজেপির 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): বিচারপতি ধিংড়া কমিটির রিপোর্ট হাতিয়ার করে এবার শিখ বিরোধী দাঙ্গা নিয়ে কংগ্রেসকে দুষল বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর এদিন বলেছেন, ১৯৮৪ সালের ওই দাঙ্গায় অভিযুক্ত এক ব্যক্তি এখন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়েছেন।
বিশদ

২৪টি স্টেশনে মোট ৯১৬টি সিসিটিভি দক্ষিণ-পূর্ব রেলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ-পূর্ব রেলের ২৪টি স্টেশনে মোট ৯১৬টি সিসিটিভি বসানো হয়েছে। জোন সূত্রের খবর, স্টেশনগুলির প্ল্যাটফর্ম, ওয়েটিং হল এবং অন্যান্য জায়গায় সিসিটিভির মাধ্যমে কন্ট্রোল রুম থেকে নিয়মিত নজরদারি চালাচ্ছে আরপিএফ।
বিশদ

‘পরীক্ষা পে চর্চা’য় যোগ দেবে ৫০ জন দিব্যঙ্গ পড়ুয়া 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি (পিটিআই): প্রধানমন্ত্রীর ‘পরীক্ষা পে চর্চা’য় যোগ দেবে ৫০ জন দিব্যঙ্গ স্কুল পড়ুয়া। বৃহস্পতিবার মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে এই তথ্য দেওয়া হয়েছে। আগামী ২০ জানুয়ারি দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে ‘পরীক্ষা পে চর্চা’য় যোগ দেওয়ার জন্য আড়াই লক্ষেরও বেশি পড়ুয়ার কাছ থেকে আবেদন জমা পড়েছে। 
বিশদ

অমৃতসর স্টেশনে ‘পদ্ম-পুকুর’, নিন্দায় অকাল তখত 

অমৃতসর, ১৬ জানুয়ারি (পিটিআই): অমৃতসর স্টেশনের গৈরিকীকরণের বিরুদ্ধে সরব হল শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি ও অকাল তখত। রেল ঠিক করেছিল ওই স্টেশনের প্রবেশপথে একটি পদ্মফুলের আকৃতির পুকুর তৈরি করা হবে।
বিশদ

অন্তঃসত্ত্বা স্ত্রীকে টুকরো করে পুড়িয়ে চাপা দিল স্বামী 

লখনউ, ১৬ জানুয়ারি: আগে দুই কন্যা সন্তান হয়েছে। আবারও কন্যা সন্তান হতে পারে। এমন অনুমানের ভিত্তিতে অন্তঃসত্ত্বা স্ত্রী উর্মিলাকে নৃশংসভাবে খুন করে পুড়িয়ে মাটি চাপা দিল স্বামী। 
বিশদ

সেরা বাসযোগ্য দেশের তালিকায় ভারত ২৫ নম্বরে 

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: বিশ্বের সেরা বাসযোগ্য দেশের তালিকায় ২৫ নম্বরে উঠে এল ভারত। একটি মার্কিন সংস্থার রিপোর্টে এই তথ্য দেওয়া হয়েছে। গত বছর ওই তালিকায় ভারত ছিল ২৭ নম্বরে। চীন, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া ও সংযুক্ত আরব আমিরশাহি —এই চারটি এশিয়ার দেশ তালিকায় ভারতের আগে রয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের দায়িত্ব নিয়ে এই প্রথম নির্বিঘ্নে কোনও সমাবর্তনে হাজির হলেন জগদীপ ধনকার। আর সেই অনুষ্ঠানে গিয়েও সরকারের উদ্দেশ্যে খোঁচা দিতে ছাড়লেন না ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM